নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ, বিমান ভাড়া ও সময়সূচী

নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ, বিমান ভাড়া ও সময়সূচী

নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ সম্পর্কে আজকের আলোচনা। বাংলাদেশের সব থেকে জনপ্রিয় এবং বিশ্বের সবথেকে দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার ভ্রমণ করার জন্য আসেন। বিশ্বের সুন্দর ও দীর্ঘতম সমুদ্র সৈকত এবং বাংলাদেশের অন্যতম সুন্দর দ্বীপ সেন্ট মার্টিন, টেকনাফ, হিমছড়ি, মহেশখালী, ইনানী বিচ সহ আরো অনেক পর্যটন স্পট রয়েছে কক্সবাজারে। এই সব সৌন্দর্য দেখার জন্য প্রত্যেকদিন হাজার হাজার পর্যটক ভিড় করে কক্সবাজারে। প্রতিবছর ঢাকা থেকে অনেক সৌখিন মানুষ বা ভ্রমণ প্রিয় মানুষ কক্সবাজারে ঘুরতে চলে যায়। তাদের জন্য রয়েছে একটি বিশেষ সুখবর। আপনারা ইতিমধ্যে হয়তো জেনে গেছেন যে নবী আর ঢাকা টু কক্সবাজার বিমানের যাতায়াতের বিশেষ সুবিধা প্রদান করা হয়। হ্যাঁ প্রিয় পাঠকগণ আজকের এই প্রতিবেদনটি নও হোয়াট টু ঢাকা কক্সবাজারের প্যাকেজটি নিয়েই। তাই আমাদের সাথেই থাকুন।

নভোএয়ার ঢাকা টু কক্সবাজারঃ 

যেহেতু আপনি নভো এয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ সম্পর্কে জানতে চান সে তো অবশ্যই আপনি নিয়মিত বিমানে যাতায়াত করে থাকবেন। আর নিয়মিত যাতায়াত করলে আপনার একটা কথা অবশ্যই জানা থাকবে যে নভোএয়ার এয়ার লাইন্স হল বাংলাদেশের সবচেয়ে অন্যতম জনপ্রিয় একটি এয়ারলাইন্সের। তো এই এয়ারলাইন্স সব সময় কোন না কোন প্যাকেজ প্রদান করে থাকে। তো বর্তমান সময় হিসেবে নবওয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ এর মধ্যে কি কি থাকছে এবার সে সম্পর্কে আমরা তথ্য দেওয়ার চেষ্টা করব। তো চলুন এবার তাহলে সে প্যাকেজগুলোর সম্পর্কে জেনে নেই।

নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজঃ

বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা হচ্ছে নভোএয়ার। ২০২৩ সালে ঢাকা ট্রাভেল মার্ট শুরু করা হয়েছে। আর সেই উপলক্ষে দেশের অন্যতম বেসরকারি বিমানসংস্থান অবহেলের সব রুটের টিকিটে ১৫ শতাংশ মূল্য ছাড় ঘোষণা করা হয়েছে। এছাড়া কক্সবাজার রুটের দুইজনের যাওয়া আসার টিকিট কিনলে দুই রাত হোটেলে ফ্রি থাকার অফার দিচ্ছে সংস্থাটি। নভোএয়ার তাদের মেম্বারদের জন্য বিশেষ সুবিধা প্রদান করছে। যারা নিয়মিত নভোয়ারের যাতায়াত করে তারাই এই সুবিধা ভোগ করতে পারবে। তাই নভো এয়ার এর সাথেই থাকুন। এবং এর মেম্বার হয়ে থাকলে ও পাবেন  বিশেষ সুবিধা গুলো উপভোগ করতে। বিভিন্ন সময় নভোএয়ার  বিভিন্ন রকমের প্যাকেজ প্রদান করে থাকে। তাই সময়মতো সে প্যাকেজটি গ্রহণ করুন।

নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৩ঃ

বর্তমান সময়ে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার জন্য প্রতিদিন মোট  ৫ টি ফ্লাইট রয়েছে। আপনি চাইলে আপনার পছন্দমত ফ্লাইটের মাধ্যমে ঢাকা টু কক্সবাজার যেতে পারবেন। আর বর্তমানে এই ফ্লাইটগুলোতে যাত্রীদের জন্য যে সকল প্যাকে চলমান আছে সে সকল আমি নিচে আলোচনা করার চেষ্টা করছি। 

  • ★স্পেশাল প্রমো হিসেবে আপনি পাচ্ছেন প্রায়-৪৫০০ টাকা। 
  • ★সময়ের ক্ষেত্রে আপনি পাবেন ৫ হাজার টাকা। 
  • ★এছাড়াও ডিসকাউন্ট হিসেবে যাত্রীরা পাবে প্রায় ৭ হাজার টাকা। 
  • ★সেভার হিসেবে থাকছে মোট ৮ হাজার টাকা। 
  • ★সবশেষে ফ্লেক্সি বল হিসেবে রয়েছে মোট ৯ হাজার টাকা। 

তাহলে আপনি যদি আকাশ পথে ঢাকা টু কক্সবাজার যেতে চান এবং বিমান হিসেবে নভোয়ার এর ফ্লাইট সিলেক্ট করে থাকেন তাহলে আপনি এর যে কোন একটি প্যাকেটে সুযোগ  সুবিধা লাভ করতে পারেন।

নভোএয়ার ঢাকা টু কক্সবাজার ফ্লাইট এর সময়সূচীঃ

প্রত্যেকটা এয়ারলাইন্সের ফ্লাইটের নির্দিষ্ট ছাড়ার সময় থাকে। ঠিক তেমনি ভাবে যদি আপনি ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার জন্য নেভয়ার এর ফ্লাইটে যেতে চান তাহলে অবশ্যই আপনাকে তাদের ফ্লাইটের নির্ধারিত সময় সম্পর্কে জেনে নিতে হবে। বর্তমান সময়ে হিসেবে নভো এয়ারের ফ্লাইট কোন সময় চালু হবে সেই সময়ের তালিকা প্রদান করা হলো। 

প্রথম ফ্লাইট:
(VQ-931)এই ফ্লাইট এর টেক অফ করার নির্ধারিত সময় হল সকাল ৮.৩০ মিনিটে। 
দ্বিতীয় ফ্লাইট:
(VQ-933)এই ফ্লাইটের টেক অফ করার নির্দিষ্ট সময় হচ্ছে প্রতিদিন সকাল ৯ঃ১৫ মিনিটে। 
তৃতীয় ফ্লাইট:
(VQ-937)এই ফ্লাইট সকাল ১১ টা ৪০ মিনিট  মিনিটে টেক আফ করা হয়। 
চতুর্থ ফ্লাইট:
(VQ-939)এই ফ্লাইটে এখন পদার্থের দুপুর ১:৩০ মিনিট এ  টেকআফ করা হয়। 
পঞ্চম ফ্লাইট :
(VQ-945)উক্ত ফ্লাইটে টেক অফ করার সময় হচ্ছে দুপুর  ৩ টায়।

নাভোএয়ার  কক্সবাজার টু ঢাকা ফ্লাইটের সময়সূচীঃ

আপনারা যারা বিভিন্ন কাজের উদ্দেশ্যে ঢাকা থেকে কক্সবাজারে যাবেন, তাদেরকে আবার পুনরায় কক্সবাজার থেকে ঢাকায় ফিরে আসতে হবে। তাই আপনাদের কক্সবাজার থেকে ঢাকায় আসার সময়সূচির তালিকা ও নিজে উল্লেখ করা হলো। 

প্রথম ফ্লাইট :
(VQ-932)এই ফ্লাইটটি টেকআপ করার সময় হলো সকাল ১০:১৫ মিনিট। 
দ্বিতীয় ফ্লাইট:
(VQ-934)উক্ত ফ্লাইটেটেআপ করার সময় হল সকাল ১১:৫০ মিনিট। 
তৃতীয় ফ্লাইট :
(VQ-936)এ ফ্লাইটে কাপ করার নির্ধারিত সময় হলো দুপুরে একটা ১৫ মিনিট। 
চতুর্থ ফ্লাইট:
(VQ-938)উক্ত ফ্লাইটটি চেকআপ করার নির্দিষ্ট সময় হচ্ছে দুপুর ৩টা ৩৫মিনিট।  
পঞ্চম ফ্লাইট :
(VQ-940)এই ফ্লাটে ছাড়ার সঠিক সময় হচ্ছে বিকেল ৪ঃ৩৫ মিনিট। 

আপনারা যারা ঢাকা থেকে কক্সবাজারে যাবেন তারা ঠিক কোন সময় ফিরে আসবেন তারা এই সময়সূচি দেখে নির্ধারণ করতে পারবেন। এবং আপনাকে ঠিক অবশ্যই সময়মতো এয়ারপোর্টে পৌঁছাতে হবে।

নভো এয়ার ঢাকা টু কক্সবাজারের টিকিট এর মূল্য কত? 

উপরের আলোচনা থেকে আমরা নবহাট ঢাকা টু কক্সবাজার এবং এবং কক্সবাজার টু ঢাকার ফ্লাইটের সময়সূচি সম্পর্কে আলোচনা করেছি। তো এবার আপনাদের  আসল প্রশ্ন হচ্ছে নভোয়া ঢাকা টু কক্সবাজারের টিকিটের মূল্য ঠিক কত? তো আসুন বন্ধুরা এবার আমরা এই বিষয় সম্পর্কে  জেনে নেই। কেননা নবরের যাত্রার সময়সূচি এবং প্যাকেট জেনারেল পাশাপাশি এর টিকিটের মূল্য সম্পর্কেও জানা আপনার জন্য খুবই জরুরী একটি বিষয়। 

আর আপনি যদি আমাদের বাংলাদেশের জনপ্রিয় এয়ারলাইন্স নভো এয়ার এ টিকিট মূল্য জানতে চান তাহলে আপডেট রেট হিসেবে আপনি সর্বনিম্ন৫০০০ টাকা ঢাকা থেকে কক্সবাজার যেতে পারবেন। আর উক্ত স্থানের যাতায়াত করার জন্য আপনার সর্বোচ্চ ১২ থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত প্রয়োজন হতে পারে। 

কিন্তু এখানে একটা কথা জেনে রাখা ভালো যে বিমান ভাড়া কিন্তু সর্বদা একই রকম থাকবে না। আপনি যখন নভোএয়ার ফ্লাইটের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার যাবেন, ঠিক সেই সময়কার আপডেট বিমান ভাড়া মূল্য সম্পর্কে আপনাকে অবশ্যই খোঁজ নিতে হবে।

ঢাকা টু কক্সবাজার হেলিকপ্টার ভাড়া কত? 

প্রিয় পাঠক্রম আজকে আমাদের এই প্রতিবেদন যেহেতু বিমান সম্পর্কে তাই পাশাপাশি আমরা হেলিকপ্টার সম্পর্কেও আপনাদের কিছু তথ্য দিতে চাচ্ছি। কেননা আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন যারা বিমানের পাশাপাশি হেলিকপ্টারেও যাতায়াত সম্পর্কে জানতে চায়। তো আপনিও যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন এবং হেলিকপ্টারের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজারে যেতে চান, তাহলে আপনার এই দীর্ঘ পথ আকাশ পথে যাওয়ার ক্ষেত্রে প্রতি ঘন্টার জন্য মোট ৭০ থেকে শুরু করে ৭৫ হাজার টাকা পর্যন্ত ব্যয় করার প্রয়োজন পড়বে। আর আপনার একটি বিষয় জেনে রাখা উচিত যে বর্তমান সময়ে শ্রেণীকে হেলিকপ্টার প্রতিদিন সকাল ৯ টা থেকে শুরু করে সূর্য অস্ত পর্যন্ত খোলা থাকে। তবে বিমানের ভাড়ার তুলনায় হেলিকপ্টারের ভাড়া তুলনামূলকভাবে অনেক বেশি হয়ে থাকে। 

হেলিকপ্টারের ভাড়া সব সময় বেশি হওয়ার আসল কারণ হচ্ছে প্রতি ১০ মিনিটে এর জন্য একজন মানুষকে প্রায় চার হাজার টাকা ভাড়া দিতে হয়। এবং প্রতি ১৫ মিনিটের জন্য প্রায় ৬ হাজার টাকা জন প্রতি ভাড়া দেওয়ার প্রয়োজন হয়ে পড়ে। আর আপনি যদি ঢাকা থেকে চট্টগ্রাম যেতে চান, তাহলে আপনাকে এই রেটেই যাতায়াত করতে হবে। 

কোনটির গতি বেশি প্লেন নাকি হেলিকপ্টার? 

প্রিয় পাঠক বন্ধুরা যেহেতু উপরের আলোচনা থেকে আমি প্লেন ও হেলিকপ্টার ভাড়া সম্পর্কে বলেছি,যদি এবার অনেকের মনে প্রশ্ন জাগতে পারে হেলিকপ্টার এত মূল্য দিয়ে গেলে হেলিকপ্টার কি আগে পৌঁছাতে পারবে?বিমানের থেকে বা প্লেনের থেকে হেলিকপ্টার কে বেশি গতিতে চলে? কারণ আপনারা আগেই লক্ষ্য করে দেখতে পেলেন যে প্লেনের তুলনায় হেলিকপ্টারের ভাড়া অনেক বেশি দিতে হয়।আপনি যদি সত্যের গতির কথা চিন্তা করে দেখেন তাহলে আপনাকে সঠিক তথ্য হিসেবে বলবো যে হেলিকপ্টারের তুলনায় মূলত প্লেনের গতি অনেক বেশি হয়ে থাকে। আর এটিই হল একটি হেলিকপ্টার ও প্লেনের মধ্যে মূল পার্থক্য। এখন আপনি যদি নিজের ইচ্ছা পূরণের জন্য হেলিকপ্টারে যেতে চান তাহলে যেতে পারবেন এবং যদি আপনার বিশেষ প্রয়োজন বা খুব তাড়াহুড়ো থাকে তাহলে অবশ্যই আপনি প্লেনে গেলে তাড়াতাড়ি পৌঁছাতে পারবেন। 

নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ  নিয়ে আমাদের শেষ কথাঃ

কক্সবাজার বাংলাদেশের একটি পর্যটন এবং একটি দর্শনীয় স্থান। তাই অনেকেই ঢাকা থেকে কক্সবাজার প্রচলিত যাতায়াত করে থাকেন। কেউ বাঁচে কেউ ট্রেনে বা কেউ এর এয়ারপোর্ট করেও যাতায়াত করতে সাচ্ছন্দ্যবোধ করেন। অন্যান্য সরকারের বিমানেও আপনি যাতায়াত করতে পারেন কিন্তু না ভাইয়া আর বিমানবন্দরে যাতায়াত করলে আপনি বিশেষ প্যাকেজ পেতে পারবেন। তাই এই প্যাকেজ এবং কম মূল্যে চট্টগ্রামে বা কক্সবাজারে যাতায়াত করতে হলে আপনি নভোএয়ার বেছে নিতে পারেন। আর নয়নে যাতায়া করার জন্য এর সঠিক প্যাকেজটি গ্রহণ করতে হলে আপনাকে আগে থেকেই তথ্য সংগ্রহ করতে হবে এবং আপডেট তথ্য সংগ্রহ করতে হবে। তো বন্ধুরা আপনারা ভালো থাকবেন সুস্থ থাকবেন,  আমাদের ব্লকের সাথেই থাকবেন আসসালামু আলাইকুম।

হাবিবা আফরিন

আমার নাম হবিনা আফরিন । ছোটবেলা থেকেই লেখালেখি আমার শখ। sorolmanus.com আমার সেই শখ পুরণে হাত বাড়িয়ে দিয়েছে। আশা করছি আমার লেখার মাধ্যমে আপনারা উপকৃত হবেন। সবাই আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads